বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা বিপদজনক বলে মনে করছেন বিশ্লেষকরা!



ajker-bd24.info

 

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা বিপদজনক বলে মনে করছেন বিশ্লেষকরা:

লিখেছেন ঃ  Tahon Sahariar 

গত ১৭ মার্চ থেকে বাংলাদেশের সকল  শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। করোনাকালীন সময়ে সব ধরনের শিল্প কারখানা খুলে দিলে ও শিক্ষাপ্রতিষ্ঠান বরাবর এর মতন এই বন্ধ রেখেছে সরকার। 


 গত কয়েক মাসে অনেক সিদ্ধান্ত এসেছে বাংলাদেশ শিক্ষা বোর্ড থেকে। কিন্তু কোন সিদ্ধান্ত কার্যকর রূপ পায় নি। ছাত্রদের নিরাপত্তার কথা প্রধানমন্ত্রী সবার আগে ভেবেছেন। বর্তমান করোনা পরিস্থিতি কিছু টা নিয়ন্ত্রনে এসেছে। 


                                      




 


কমে এসেছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর হার অনেক অংশে কমেছে। তাই এখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার চিন্তাভাবনা করছেন অনেক উপরস্থ ব্যক্তি বর্গরা।


কিন্তু বিশ্লেষকরা মনে করছেন এখন ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মত পরিবেশ তৈরি হয় নি। যুক্তরাষ্ট্রে এবার নতুন বৈশিষ্ট ধারী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 


                             




                                          ajker-bd24


নতুন বৈশিষ্ট ধারী করোনা ভাইরাসের আক্রমনে বর্তমানে ৩৮জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা বাড়তে পারে বলে সর্তক করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। করোনা ভ্যাকসিন আর টিকা দেওয়ায় যখন ব্যস্ত সারা বিশ্ব এর মাঝে আরও শক্তি শালী ভাইরাস হানা দেয় যুক্তরাষ্ট্রে।



 এখন চিন্তার বিষয় হচ্ছে উক্ত ভাইরাসটি যুক্তরাষ্ট্র ছাড়া ও বিশ্বের অন্য দেশে ও নিজের আত্নপ্রকাশ করেছে। দুঃখের বিষয় হচ্ছে নতুন ধরনের করোনা ভাইরাসটি ভ্যাকসিনের শক্তি ক্ষমতা কমিয়ে দিচ্ছে।  


                 


    
                    Bangla Breaking  news


তাই এই সময় এ স্কুল কলেজ কিছুই খোলা উচিত হবে না বলে মনে করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা! 

মার্চেও শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে না পারে বলে সম্ভনা রয়েছে!  

শিক্ষা প্রতিষ্ঠান খুলছে জানালেন দীপু মনি

 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

1 টি মন্তব্য: