সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

করোনাকালীন সময়ও বেতনসহ অতিরিক্ত ফি আদায় করছে চট্টগ্রাম বিএএফ শাহীন কলেজ!



                                         Ajker-bd24

করোনাকালীন এই দুর্যোগপূর্ণ সময়ও থেমে নেই চট্টগ্রামের  বি এ এফ শাহীন কলেজ।  


ক্লাস হচ্ছে না একদিন ও, নাম মাত্র অনলাইন ক্লাস এর নাম দিয়ে মাসের পর মাস কলেজ কৃতপক্ষ শির্ক্ষাথীদের চাপ দিয়ে ফি বাবদ আদায় করে নিচ্ছে ১৮৬০/- ( বাংলা ভার্সন) ২০৬০/- ( ইংরেজি ভার্সন) । এছাড়াও কলেজের উন্নয়ন ফি, পরিক্ষার ফি, টিউশন ফি, ফাইন তো আছেই। 


                                  




                       chittagong baf shaheen collage


করোনা চলছে আজ প্রায় ১ বছর। এই ১বছরে অনেক কিছু এই পরির্বতন হয়েছে। অনেক বাবা চাকরি হারিয়েছে,বেকার হয়েছে অনেক মানুষ। কিন্তু এর মধ্যে ও প্রাইভেট কলেজ গুলো তাদের ব্যবসা বন্ধ রাখে নি। মানুষ্যত্ব বোধ তাদের এমন ভাবে লোপ পেয়েছে যা বলার বাহিরে।  


চট্টগ্রাম বি এ এফ শাহীন কলেজের একজন শিক্ষার্থী আমাদের জানান, তার বাবার চাকরি বন্ধ আজ ৯ মাস। তার ঘরে ২ বোন ; দুই বোনের পড়ার খরচ তার বাবাই সামলাতেন। কিন্তু করোনার কারণে কিছুই দেওয়া সম্ভব হচ্ছে না। 


                              Current  News of Bd

 

বাসা ভাড়া, খাবার খরচ সব কিছু যেন এলোমেলো হয়ে গিয়েছে। এর মধ্যে কলেজের এমন অমানবিক আচরোণ অতিষ্ঠ হয়ে উঠেছে। লোক লজ্জার ভয়ে কাউকে বিষয়টি জানাতে ও পারছেন না ওই শিক্ষার্থী। তিনি আমাদের কর্মীকে আরও জানান, অন্য সব কলেজে ফাইন মওকুফ করলে ও শাহীন কলেজ তা করেনি।


আরও পড়ুন : বেতন নিচ্ছে কলেজে-বেতন দেও ব্যাপার না!


 উল্টো টিউশন ফি দিতে দেরি করায় এক মাসের সমপরিমাণ টাকা জরিমানা করে। অর্থাৎ ১৮৬০টাকা ( বাংলা ভার্সন)। এর মধ্যে ২০০ টাকা এক্সট্রা ফি প্রতি মাসেই। ৫০ টাকা আলাদা ফি। করোনা এর মধ্যে কোন ধরনের পরিক্ষা সরকার অনুমোদন দেয় নি। এমতা অবস্থায়, বি এ এফ শাহীন কলেজ চট্টগ্রাম পরিক্ষার ফি বাবদ নিচ্ছে ১২৫০/-টাকা।  

                                       News24 


কলেজ উন্নয়ন ফি বাবদ নিচ্ছে ২০০০/-টাকা। সেশন ফি নিচ্ছে ৩০০০/-টাকা। কলেজ কৃতপক্ষকে ব্যাপার টি জানানো হলে তারা স্পষ্টভাবে জানিয়ে দেন তারা এই ব্যাপার এ কিছুই জানেন না। সব কিছু ঢাকা থেকে নির্ধারিত।



মধ্যবিত্ত পরিবারের পক্ষে এত টাকা দেওয়া কনোভাবেই সম্ভব না। ওই শিক্ষার্থীর প্রায় ২০ হাজার টাকা টিউশন ফি বাবদ জমা পরেছে। করোনা কালীন এ সময় কারই আর্থিক অবস্থা ঠিক নেই । এর মধ্যে এত গুলো টাকা দেওয়া যেন অসম্ভব হয়ে উঠেছে বলে জানিয়েছেন ওই নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থী। 


                                          


                        Bangla Breaking  news 

  

সম্প্রতি সরকার একটি প্রতিবেদন প্রকাশ করেন, টিউশন ফি ছাড়া অন্য কনো ধরনের ফি বাবদ যাতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো না নেয়, তবু ও চট্টগ্রাম শাহীন কলেজের মত কিছু স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান সরকারের বিধি নিষেধ মানছে না। তারা শিক্ষার্থীদের কথা না ভেবে তাদের ফান্ড এর কথা ভাবছে, ভাবছে কি করে টাকা আদায় করা যায়।  

 

মন্তব্যসমূহ

  1. আমিও একজন চট্টগ্রাম বিএফশাহীন কলেজের স্টুডেন্ট। আমারও একই অবস্থা, এখন পযন্ত আমার সব মিলিয়ে ৩০ হাজার টাকা এর মতো আসছে। আমার ও পরিারের আর্থিক সমস্যার কারণে এতগুলো টাকা দেওয়ায় সম্ভব হচ্ছে নাহ,আমি এটার সমাধানটা চাই।

    উত্তরমুছুন
  2. আমিও একজন চট্টগ্রাম বিএফশাহীন কলেজের ছাত্র।আমারও প্রায় ৭,৮ মাসে ৩০ হাজার টাকার মতো বেতন আসছে সবকিছু মিলিয়ে। আমারও পরিবারের আর্থিক সমস্যা থাকার কারণে এগুলো পরিশোধ করা সম্ভব হয়নি। তাই এটার একটা সমাধান চাই দয়া করে। 😪

    উত্তরমুছুন
  3. কথা গুলো সত্য,,আমি শাহীন এর স্টুডেন্ট 😴😔😔😔
    অতি শীঘ্রই যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

লাইভে এসে কাপড় খুলে মাতলামি করলেন পরীমনি

  porimoni news update লাইভে এসে কাপড় খুলে মাতলামি করলেন পরীমনি |Ajker-bd24  লিখেছেনঃ Sazzad Ghanem বাংলাদেশের বিখ্যাত চিত্রনায়িকা প্রতিবারের নেই এবারও বিতর্কিত সমালোচনার পাত্রি হলেন পরীমনি । প্রতিবারই তার অদ্ভুত কর্মকান্ডের জন্য বিতর্কিত হন বাংলাদেশের অন্যতম নায়িকা পরীমনি। গত মাসে উত্তরার বোর্ড ক্লাবে গিয়ে বড় ব্যবসায়ি নাসিরউদ্দিনের নামে রহস্যময় ভাবে ধর্ষণের দোষ আরোপ করেন - পরিমনি সেই বিতর্কিত ঘটনাটি কাটিয়ে উঠতে না উঠতেই এবার ঘটালো আরেক তুলকালাম কান্ড! গতবারের ঘটনাটি বাংলার নায়িকা পরিমনির পক্ষে হলেও এবারের ঘটনাটি ছিলো সম্পূর্ণ বিপরীত। pori moni latest news  পরীমনি এবারের কর্মকান্ড তার পূর্বের সকল কর্মকান্ডকে হার মানালো গতকাল দুপুরে আইনশৃঙ্খলা বাহিনী পরিমনির বাসায় তদন্ত চালালে পরীমনি তার বাসার দরজা না খুলে তাৎক্ষণিকভাবে অশালীন ভাবে ফেসবুক লাইভে চলে আসেন এবং লাইভে আসার পর তার সকল ফেন ফলোয়ারদের জানাই তার বাসায় ডাকাত বাহিনী আঘাত হেনেছে এবং তারা নাকি বারবার তাকে দরজা খোলার জন্য হুমকি দিচ্ছিলো  কিন্তু সে দরজা না খুলায় র‍্যাব বাহিনী তার সামনের দরজা ভেঙে ফেলায় সে  রুমে গিয়ে দরজা বন্ধ করে দেয়।

কিভাবে ফ্রি মাস্টার/ভিসা কার্ড বানাবেন ২০২১

VISA CARD কিভাবে ফ্রি মাস্টার/ভিসা কার্ড বানাবেন ২০২১ |ajker-bd24  বর্তমান পৃথিবীতে তথ্য প্রযুক্তি এত উন্নতি হয়ে গিয়েছে যা কল্পনার অতীত! তথ্য প্রযুক্তির ব্যবহারে বিশ্বের ব্যাপক কার্যক্রম অগ্রসর হয়েছে খুব সহজেই! যেহেতু বর্তমান বিশ্ব পুরোপুরিভাবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উপর ঝুুঁকে গিয়েছে সেহেতু আপানকে যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে! ছোট খাটো ব্যবাসা থেকে শুরু করে, অনলাইন মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, ওয়েব মার্কেটিং, ফ্রি লেন্সিং, সব ক্ষেত্রেই মাস্টার কার্ড বা ভিসা কার্ড আপনার দরকার পরবে!  ভিসা কার্ড করতে কত টাকা লাগে?  সে সম্পর্কে প্রয়োজনীয় তথ্য আপনাকে জানিয়ে দিব এই পোস্টএর মাধ্যমে। আপনি যদি অ্যামাজন (Amazon) বা আলি বাবা( ali baba) থেকে কিছু কিনতে চান তাহলে আপনার একটি ইন্টারন্যাশনাল কার্ড এর প্রয়োজন পরবে! তাছাড়া আপনি যদি একজন ব্লগার হোন বা একটি অনলাইন নিউজ পোর্টাল ওয়েব সাইট খুলতে চান সে ক্ষেত্রেও আপনার একটি প্রিপেইড কার্ড দরকার পরবে! ডোমেইন কিংবা হোস্ট কিনতে হলে ও আপানার মাস্টার কার্ড( Mastar Card ) কিংবা ভিসা কার্ড ( Visa card ) প্রয়োজন পরবে!  তাহলে বুঝা গেলো মাস্টার কার্

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা বিপদজনক বলে মনে করছেন বিশ্লেষকরা!

ajker-bd24.info   শিক্ষাপ্রতিষ্ঠান খোলা বিপদজনক বলে মনে করছেন বিশ্লেষকরা: গত ১৭ মার্চ থেকে বাংলাদেশের সকল  শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। করোনাকালীন সময়ে সব ধরনের শিল্প কারখানা খুলে দিলে ও শিক্ষাপ্রতিষ্ঠান বরাবর এর মতন এই বন্ধ রেখেছে সরকার।   গত কয়েক মাসে অনেক সিদ্ধান্ত এসেছে বাংলাদেশ শিক্ষা বোর্ড থেকে। কিন্তু কোন সিদ্ধান্ত কার্যকর রূপ পায় নি। ছাত্রদের নিরাপত্তার কথা প্রধানমন্ত্রী সবার আগে ভেবেছেন। বর্তমান করোনা পরিস্থিতি কিছু টা নিয়ন্ত্রনে এসেছে।                                           কমে এসেছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর হার অনেক অংশে কমেছে। তাই এখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার চিন্তাভাবনা করছেন অনেক উপরস্থ ব্যক্তি বর্গরা। কিন্তু বিশ্লেষকরা মনে করছেন এখন ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মত পরিবেশ তৈরি হয় নি। যুক্তরাষ্ট্রে এবার নতুন বৈশিষ্ট ধারী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।                                                                          ajker-bd24 নতুন বৈশিষ্ট ধারী করোনা ভাইরাসের আক্রমনে বর্তমানে ৩৮জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা বাড়তে পারে বলে সর্তক